When you’re at ease, everything around you will be in perfect harmony. Learn more about how meditation can impact your mental health.

heads kontaktanonnser oslo gay sauna একজন মানুষের মানসিক প্রশান্তি কি শুধুমাত্র সাফল্য পাওয়ার জন্যেই? এটি আসলে  জীবনের সবকিছুতেই প্রয়োজন। আর মানসিক প্রশান্তি পাওয়ার অন্যতম উপায় হল ‘মেডিটেশন’! এর মাধ্যমেই আমরা করতে পারি আমাদের মনের ব্যায়াম। আমাদের দেহের সুস্থ্যতায় আমরা কত কিছুই না করি। কিন্ত সবার আগে হল মন। কারন মন ভাল না থাকলে কিছুই ভাল থাকে আসলে। আর আমরা আমাদের মনকেই সব চাইতে বেশি অবহেলা করি। সেজন্যেই হতাশা, ক্ষোভ, ব্যর্থতা, অবসাদ আর নানা ধরণের নেতিবাচক বিষয়গুলো আমাদের সহজেই ঘিরে ধরে। আর এসবকে দূরে রাখতে, জীবনকে সুন্দর রাখতে প্রয়োজন মেডিটেশন।

gay hookup places in centralia

site de casting gay Genève face to face dating stuttgart kassel শারীরিক ও মানসিক, উভয় স্বাস্থ্যের জন্যেও মেডিটেশন খুব উপকারী । এটি মানসিক দুশ্চিন্তা ও চাপকে দূরে রাখা। এছাড়াও, মানসিক প্রশান্তির পাশাপাশি মনোযোগ বৃদ্ধি পায়। মনে আনন্দ তৈরি হয়! আর এ সবই জীবনে ইতিবাচক প্রভাব ফেলতে সাহায্য করে।

প্রচণ্ড হতাশা যখন ধেয়ে আসে, তখন দৈনন্দিন  জীবনের গতি থমকে যায়। সারাদিনের ক্লান্তি ,হতাশা, মলিনতাকে পিছনে ফেলে পৌঁছে যেতে পারেন সুস্থ-শান্ত পরিবেশে!

teen chat kostenlos Los Banos মেডিটেশন যেভাবে কাজ করে তা হল, শরীরকে শিথিল করে মনের গভীরে প্রবেশ! অবচেতন মনের অসীম শক্তিকে ব্যবহার করে গভীর ধ্যান। ধ্যানের মাধ্যমে দেহ শিথিল হলে ব্রেন তরঙ্গ আলফা লেভেলে চলে আসে। ব্রেনের ডান বলয় সজাগ হয়ে ওঠে। শ্বাসতন্ত্রের স্বাভাবিক ছন্দের ফলে কমে আসে মানসিক চাপ, টেনশন, উৎকন্ঠা, ভয়, রাগ, ক্ষোভ, রক্তচাপ। মনে জাগে একাগ্রতা, আনন্দ ও প্রশান্তি।

singles in brandenburg frankfurt Tungipāra উপকারিতা

  • দেহের কর্মক্ষমতা বাড়ায়। মনের উদ্বিগ্ন, হতাশা, অশান্তি দূর করে। মনের একাগ্রতা বাড়ে। স্মৃতিশক্তি বৃদ্ধিতে সহায়ক।
  • অনিদ্রা দূর করে। দেহের সব অঙ্গ-প্রত্যঙ্গ সুন্দরভাবে কাজ করতে সাহায্য করে।
  • দীর্ঘায়ু লাভ হয়। মনের কষ্ট দূর করে। চিন্তাশক্তির প্রখরতা বাড়ে।
  • মানসিক চাপ কমায়। আবেগ, অভিমান, হীনম্মন্যতা নিয়ন্ত্রন ও দূর করে।
  • এমনকি হৃদরোগেরও উপশম হয় মেডিটেশনে। পাশাপাশি শরীরের রোগ প্রতিরোধক্ষমতাও বাড়ে।
দেশ বিদেশে বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান রয়েছে যারা মেডিটেশন শেখায়। বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় দুটি মেডিটেশন হচ্ছে সিলভা মেডিটেশন ও কোয়ান্টাম মেডিটেশন। এছাড়াও যে কেউ চাইলে ইন্টারনেট থেকে জেনেও মেডিটেশন চর্চা শুরু করে দিতে পারেন ঘরে বসেই! ওয়েবসাইট থেকে মেডিটেশন ডাউনলোড করে এক্ষুণি বসে যান। প্রতি ধাপ পেরিয়ে ধীরে ধীরে আপনি প্রবেশ করবেন এক অপার্থিব শান্তির জগতে।
  • Read more about meditation for mental health here.
  • Along with learning tips on meditation for your mental health, read more about how to keep yourself at calm here.