Your skincare regime should change with the seasons. Show some extra love and care for your skin this winter.

ভোরের কুয়াশা আর শীতল বাতাস জানান দিয়েছে আসছে শীত! ঋতুপরিবর্তনের এই সময়ে পরিবর্তন হতে থাকে আমাদের ত্বক। গরম কফির মগ হাতে নিয়ে আপনি শীতকে উপভোগ করতে প্রস্তুত। কিন্তু আপনার ত্বক কি আবহাওয়ার এই পরিবর্তনের  সাথে মানিয়ে নিতে প্রস্তুত? এই ঋতুতে ত্বক একটু বেশিই শুষ্ক হয়ে যায়। শীতের রুক্ষতায় ত্বক যেন থাকে সুস্থ্য আর প্রাণবন্ত।

hur far jag honom att gilla mig ময়েশ্চারাইজার
Rio Real gay dating app near bound brookই সময় ত্বক ময়েশ্চারাইজ করা প্রয়োজন। বার বার ময়েশ্চারাইজ করুন। সবচেয়ে ভাল হয় যদি অয়েল বেসড ময়শ্চারাইজার ব্যবহার করেন। গোসলের পানিতে কয়েক ফোঁটা গ্লিসারিন ফেলে দিন, এতে ত্বকের আর্দ্রতা বজায় থাকবে।

গোসল এবং হাত, মুখ ধোওয়ার পর ভালো করে হালকা কোনও ময়েশ্চারাইজার মুখে, হাতে পায়ে লাগান। ত্বকে ভেজাভাব থাকতেই ময়েশ্চারাইজার মাখতে হবে।

gay tanisma programlari সানস্ক্রিন
gay speed dating jackson wyoming Ban Houakhoua শীতের রোদ মিষ্টি আমেজ সৃষ্টি করলেও ত্বকের জন্য তা ক্ষতিকর! এসময় রোদের তাপ শুষ্ক ত্বকে আরও বেশি প্রভাব ফেলে। তাই বাইরে বেরোলে অবশ্যই অন্তত এসপিএফ ১৫-৩০ যুক্ত সানস্ক্রিন লাগান।

faster forrest city gay dating site ঠোঁট ফাটা
Puliyangudi dom seeking sub dating apps শীতের আরও একটি প্রধান সমস্যা ঠোঁট ফাটা। নরম টুথ ব্রাশ দিয়ে ঠোঁট ঘষে পরিষ্কার করে পেট্রোলিয়াম জেলি বা ভেসলিন ব্যবহার করতে হবে। এসপিএফ ১৫-৩০ যুক্ত ভাল মানের লিপবাম ব্যবহার করলে ঠোট ভাল থাকবে। পাশাপাশি ক্ষতিকর সূর্যরশ্নি থেকেও সুরক্ষিত থাকবে এবং কালো দাগ হবেনা।

চুল+খুশকি
শীতে ত্বক শুষ্ক হয়ে মাথার ত্বকেও এর প্রভাব পড়ে। প্রচুর পরিমাণে খুশকির উপদ্রব শুরু হয়। আর এ কারনেই চুল পড়াও শুরু হয়! খুশকিমুক্ত থাকতে নিয়মিত সপ্তাহে দুই দিন কিটোকোনাজল শ্যাম্পু ব্যবহার করুন।

পানি
শুধু বাইরের দিক থেকে রুক্ষতা প্রতিরোধ করাই নয়। নিজেকে ভিতর থেকে সজীব ও সতেজ রাখার জন্য প্রচুর পানি পান দরকার! এমনিতে বেশি পানি খাওয়ার উপকারিতার কোন বিকল্প নেই? এই শীতে তা ত্বক তো বটেই, সারা শরীরে সুস্থতার জন্যই কাজ দেবে।

সবজি ও ফল খান
প্রতিটি ঋতুতে শরীরে কী কী উপাদানের ঘাটতি পড়ে? আর কী দরকার? সেই হিসেবেই আসে মৌসুমি ফল ও সবজি। শীতে সবজির সমাহার। সবজি ভাল লাগে না বলে নাক কুঁচকাবেন না। বরং এই সবজির ভিটামিনই আপনার স্বাস্থ্য ও ত্বককে সতেজ রাখবে। ফলও একান্ত প্রয়োজনীয়৷ জরুরি ভিটামিন ও খনিজ সরবরাহে এদের বিকল্প নেই।

তাছাড়া এসময় হাত ও পায়ের গোড়ালিও ফেটে যায় অনেকের। এক্ষেত্রে রাতে শোয়ার আগে গ্লিসারিনের সাথে পানি বা গোলাপজন মিশিয়ে লাগালে ফাটা ত্বক মসৃণ হবে! শীতে আমাদের ত্বকের জন্য বিশেষ যত্ন দরকার। নিয়মিত যত্নে শীতেও ত্বক থাকবে মসৃণ এবং স্বাস্থ্যজ্জ্বল।
  • Read more about winter skincare here.
  • Along with winter skincare, read this article on how to prevent cold allergy during winter here.