The way and the tone you use to deliver a sentence can change everything so be gentle with your words. Below listed are a few tips and tricks to help you become a soft spoken person.

rhinocort Sfizef যে কোন ক্ষেত্রে সফল হওয়ার জন্য যোগাযোগ রক্ষা হচ্ছে সর্বোত্তম পন্থা! হোক তা প্রিয়জনের সাথে ভাল সম্পর্ক গড়তে বা পরিবারে সবার সাথে ভাল বন্ডিং করতে। কিংবা ক্যারিয়ারে নিজের একটা সুষ্ঠু জায়গা গড়ে নিতে। আর যোগাযোগ যদি আপনি করেন মৃদুভাষী অবলম্বনে? তাহলে ধরে নিন সফলতা অর্জনের অর্ধেক পথ আপনি পার করে ফেলেছেন।

অনেকেই মনে করেন সফট-স্পোকেন হলে তার কথার সঠিক মূল্য দেওয়া হয় না। এই ধারনা সম্পূর্ণ ভুল। বরং উচ্চ কণ্ঠে বলা কথা থেকে মৃদু কণ্ঠে বলা কথায় মানুষ অধিক গুরুত্ব দিয়ে থাকেন! এক অন্য রকম পাওয়ার থাকে সফট-স্পোকেন মানুষের কথার মাঝে।

starlix tablet কথা শুনে নিন, বুঝে নিন ও গুছিয়ে নিন
কথা বলার আগে আপনার যা করতে হবে তা হচ্ছে সামনের মানুষের কথা শোনা। আগে ভাল করে শুনুন, বুঝুন তারপরে কথা বলুন। আর কথা না বুঝতে পারলে আপনি নিজের কথাও সঠিকভাবে তুলে ধরতে পারবেন না! তাই সুন্দর ও মার্জিত একটি কথপকথনের জন্য অবশ্যই অপর পক্ষের কথা শুনতে হবে।

paxlovid how to write prescription ভাবিয়া বলিও কথা
যে কোন কথা একটু সময় নিয়ে বললে তাতে কোন ক্ষতি নেই। কথা বলার আগে তা কিভাবে বললে ভাল হয়? তা মনে মনে সাজিয়ে নিন। অন্যের দৃষ্টিকোণ দিয়ে আপনার কথাটাকে একটু মেপে নিন।
কথা বলায় কোন ধরন বা স্বরভঙ্গি ব্যবহার করলে কথার কোমলতা ও মাধুর্য নষ্ট হবে না তা বুঝে নিন। একটু ভেবে নিন এই কথাটি বলার পরবর্তী ফলাফলের কথা।

হোক না ব্যয় কিছু সময় তবুও কথা বলার ক্ষেত্রে এই বিচার বিশ্লেষণগুলো করে কথা বলার চেষ্টা করুন! কথা বলার ক্ষেত্রে এই পদ্ধতি অনুসরণ করলে আপনার কথার গুরুত্ব আরও বহুগুণে বৃদ্ধি পাবে।

Debre Mark’os where to buy paxlovid in australia

buy clomid without rx baldly কথা হোক মার্জিত
কোন কথায় আবেগ আর কোন কথায় যুক্তি থাকতে হবে? তা নির্ণয় করে নিন। খেয়াল রাখবেন যুক্তি দিতে গিয়ে কারও মনে আঘাত না করে বসেন। একটা কথা অনেকভাবে বলা যায়। তাই চেষ্টা করবেন আপনার যুক্তি দাঁড় করানোর ক্ষেত্রে আপনি খুব বেশি রূঢ়আচরণ না করে বসেন। আর মার্জিত ভাষায় কথা বললে আপনার কথার যুক্তি মানুষ আরও গভীরভাবে বোঝার চেষ্টা করবে।

paxlovid prescription massachusetts নিয়মিত ‘মৃদুভাষী’ অনুশীলন করুন
আপনি যদি ন্যাচারালি উচ্চভাষী হয়ে থাকেন? তাহলে আপনার জন্য মৃদুভাষী হওয়াটা খুব চ্যালেঞ্জিং হয়ে দাড়াবে। তবে প্রথম প্রথম জটিল লাগলেও প্রতিদিনের অনুশীলনী করার মাধ্যমে আপনি এই অভ্যাস আয়ত্ব করতে পারবেন। এক্ষেত্রে আপনি আপনার কথা রেকর্ড করে দেখতে পারেন! অথবা আপনার কোন বন্ধুকে আপনার কথা বলার ধরন ও শব্দ পর্যবেক্ষণ করতে বলুন। প্রাপ্ত ফিডব্যাক অনুযায়ী কাজ করতে থাকুন।

শুনতে অন্যরকম মনে হলেও এক চিলতে হাসিও আপনার কথার রং পাল্টে দিতে পারে! সব কথার শুরু ও শেষটা যদি হয় একটা হাসি দিয়ে তা কিন্তু মন্দ হয় না। এতে আপনার কথার মাধুর্য বজায় থাকবে ও এর প্রভাবও দ্বিগুণ হবে! সুন্দর ও কোমলভাবে কথা বলার আপনার জানা কোন কৌশল বা টিপস আমাদের সাথে শেয়ার করুন।
  • Read more about soft spoken person here.
  • Along with soft spoken person, read about how to keep yourself calm here.