Self-doubt is undoubtedly a state of mind that suppresses your potential of doing something great. It certainly kills your inner strength and confidence little by little and closes the door of possibilities. This article might help you to not give power to your doubt, and stop you doubting your power.

https://diabetesfrees.com/prandial-md-review-an-antidiabetic-medicine-for-the-thrifty-buyer/ আমি পারব তো? নাকি আমি অন্যদের থেকে অনেক পিছিয়ে আছি? এমনভাবে আমরা প্রতি নিয়ত নিজের দক্ষতা ও সামর্থ্যকে প্রশ্নবিদ্ধ করি। ভয়, সংশয় ও নিজের উপর সন্দেহ থাকবেই।
তবে আত্মসন্দেহ উত্তরণ করতে নিতে পারেন কিছু পদক্ষেপ।

Antioch zyrtec

  • সেলফ ডাউট থাকবে এটাই স্বাভাবিক। তাই একে একেবারেই উপেক্ষা না করে জীবনের একটা অংশ হিসেবে মেনে নিন। তবে নিজের উপর কোনভাবেই অসন্তুষ্ট হওয়া যাবে না।
  • নিজেকে সবার সাথে তুলনা করবেন না। এতে আত্মবিশ্বাস কমতে থাকে এবং সন্দেহ বাড়তে থাকে। সবসময় মনে রাখবেন আপনি অনন্য, সবার থেকে আলাদা।
    আর যদি তুলনা করতেই হয় তাহলে নিজেকে নিজের সাথে তুলনা করুন। শুধুমাত্র তখনই উপলব্ধি করবেন কতটা অগ্রসর হয়েছেন।
  • একটি ডায়েরিতে ট্র্যাক রেকর্ড রাখুন। মাঝে মাঝে দুর্বলতাও আপনার সংশয় দূর করে থাকে। কোন ব্যাপারে চিন্তিত, কিভাবে তা ম্যানেজ করছেন? আর প্লাস পয়েন্টের পাশাপাশি দুর্বলতাও রেকর্ড করে রাখা হলে পরবর্তীতে যে কোন সমস্যা সমাধান সহজ হবে।

get paxlovid prescription online

নিজের সম্পর্কে ইতিবাচক ধারনা ও আপনার সাফল্যের কথা লিখে রাখুন যেন সময়ে সময়ে সেই লিস্ট দেখে অনুপ্রেরণা পেতে পারেন।

  • সেলফ ডাউট যখন বেড়ে যাবে এবং মন অনেক বেশি সমালোচনা করতে থাকবে তখন সেটা সামলানো কঠিন। আপনি যা করতে পারেন তা হল মনের নেগেটিভে উক্তির বিপক্ষে আরও বেশি পসিটিভ উক্তি কাগজে লিখে রাখুন। এবং মনে প্রানে তা বিশ্বাস করুন।যদি মন বলে “এই কাজটি আপনার দ্বারা হবে না”। আপনি বলবেন “আপনার থেকে ভাল এই কাজ কেউ করতে পারবে না”।
  • মাঝে মাঝে আপনি যা করতে পারেন তা হচ্ছে নিজেকে ডিস্ট্র্যাক্ট করুন। নিজেকেই একটা ভাল ট্রিট দিন। কোথাও ঘুরতে চলে যান অথবা বই পড়তে ভাল লাগলে কোন গ্রন্থাগারে চলে যান।
    ছোট থেকে ছোট অর্জনগুলোকে উৎযাপন করার কথাও ভুলে যাবেন না।
আত্মসন্দেহ সফলতার পথে সবচেয়ে বড় বাঁধা হয়ে দাড়ায়। যা আপনার আত্মবিশ্বাসকে দুর্বল করে দেয় এবং আপনাকে জড়িয়ে রাখে সংশয়ের চাদরে। পুরোপুরিভাবে এ থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব না হলেও বিভিন্ন কৌশলে তা আংশিকভাবে এড়িয়ে যাওয়া সম্ভব।

paxlovid prescription nyc  

  • Read more about overcoming self doubt here.
  • Once you overcome your self doubt you probably need to give yourself some air of confidence. Check this article on how to boost your confidence here.